দ্যা ডেইলি এজুখেইশনে বিজ্ঞাপন দিতে কল করুন

+88 01521 20 70 54 (Call for Ad)

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা

-- দ্যা ডেইলি এডুকেশন ডেক্স।

সারা পৃথিবী জুড়ে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করে যাওয়া ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) এর বাংলাদেশ চাপ্টারটির নাম টিআইবি। ১৯৯৬ সালে জার্মানির রাজধানী বার্লিনে টিআই প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশে এর কার্যক্রম শুরু হয় ২০০২ সালে।

বাংলাদেশে টিআইবির ভূমিকা ব্যাপক, কিন্তু সমাজ ও রাষ্ট্রব্যবস্থার কারণে সীমায়ত। টিআইবির সারাদেশব্যাপী সংগঠনটির নাম সচেতন নাগরিক কমিটি (সনাক)।  তরুণ-যুবাদের মাঝে টিআইবির যে সংগঠন তার নাম Youth Engagement and Support (YES) গ্রুপ।

বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে এই সংগঠন। রাজধানীতে ইয়েস গ্রুপ আছে ১৬টি, যার অন্যতম ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ইয়েস গ্রুপ। এর প্রধান উদ্দেশ্য তরুণদের মাঝে দেশপ্রেম জাগানো এবং দুর্নীতিবিরোধী সচেতনতা সৃষ্টি করা।

গ্রুপগুলো স্বীয় ক্যাম্পাসে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। ১৭ জুলাই, ২০১৯ এ ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ইয়েস গ্রুপের আয়োজনে অনুষ্ঠিত হয় দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা। প্রতিযোগিতায় প্রায় পঞ্চাশজন প্রতিযোগী অংশ নেন।


প্রথম স্থান অর্জনকারী ঢাকা ইয়েস ২ এর ইয়াসিন হোসেন রাকিব

মোট ত্রিশটি প্রশ্নের মধ্যে সর্বোচ্চ সাতাশ পেয়ে ঢাকা ইয়েস ২ এর ইয়াসিন হোসেন রাকিব প্রথম স্থান অর্জন করেন। প্রাপ্ত নম্বর ২৪ পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেন ইস্ট ওয়েস্ট
 ইয়েস এর সদস্য ফয়সাল মোল্লা। তৃতীয় পুরস্কার অর্জন করেন ঢাকা ইয়েস ২ এর সদস্য সালমা আক্তার।

পুরস্কার বিতরণীর পূর্বে উপস্থিত সবাইকে দুর্নীতিবিরোধী শপথ পাঠ করান ইস্ট ওয়েস্ট ইয়েস গ্রুপের কোঅর্ডিনেটর ইন্জিনিয়ার কামরুল হাসান।

উল্লেখ্য, অনুষ্ঠানে টিআইবির প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াসিম রেজা।


No comments

Powered by Blogger.