দ্যা ডেইলি এজুখেইশনে বিজ্ঞাপন দিতে কল করুন

+88 01521 20 70 54 (Call for Ad)

নিজে ভালো থাকার জন্য কখনো অন্যের উপর নির্ভরশীল হতে নেই

নিজে ভালো থাকার জন্য কখনো অন্যের উপর নির্ভরশীল হতে নেই
একটা নির্দিষ্ট মানুষ আমার হলে আমি ভালো থাকবো, আমার না হলে ভালো থাকবোনা, এমনটা ভাবা ভুল। পৃথিবীতে কারো ভালো থাকার জন্য কেউই অপরিহার্য না।

খেয়াল করলে দেখবে, সবাই নিজ নিজ ভালো থাকার দৌড়ে ব্যস্ত। নিজের সুখ খুঁজে নিতে ব্যস্ত। তোমার কথা কেউ ভাববে না। তোমাকে যতক্ষণ প্রয়োজন হবে, ততক্ষণ ওরা তোমার কথা ভাববে। প্রয়োজন ফুরালে তোমাকে ভুলে যাবে।

তোমার ভালো না থাকার কারণ খুঁজবে, এমন কাউকে পাবেনা। আসলে তোমার ভালো থাকায় বা না থাকায় কারো কিচ্ছু আসে যায়না। এটাই বাস্তবতা।

তুমি যাকে আপন ভাবছো, সে মানুষটা সবসময় তোমাকে ভালো রাখবে এমন ধারণা ভুল। একটা সময় বুঝবে, ঐ মানুষটাই তোমার ভালো না থাকার জন্য সবচেয়ে বেশি দায়ী।

যদি নিজে ভালো থাকতে চাও তাহলে অন্যের উপর নির্ভরশীল হওয়া বাদ দাও। কেউ গুড নাইট না বললেও তোমার ঘুম হবে। চোখ বুঁজে ট্রাই করে দেখো।

কেউ ''খেয়েছো কিনা?'' জিজ্ঞেস না করলেও তোমার খিদে পাবে। কারো কথা মনে পড়লে কিন্তু তুমি বাথরুম যাওয়া বন্ধ করে দিতে পারবেনা। কেউ তোমার খোঁজ না রাখলেও তোমার দিন কিন্তু থেমে থাকবেনা।

লাইফটা শুধু তোমার। জরুরী না যে, তোমাকে নিয়ে কেউ ভাববে। জরুরি না যে, তোমাকে কেউ ভালো রাখবে।

সবচেয়ে জরুরি হচ্ছে, নিজেকে ভালোবাসা। নিজের যত্ন নিজে নেওয়া। তুমি যদি নিজেকেই ঠিকমত ভালো না বাসো, তাহলে পৃথিবীর কোনো মানুষই তোমাকে ভালোবাসবে না।
আর এতেই জীবনের সার্থকতা। সফলতা আসবেই। কাজেই নিজে ভালো থাকার জন্য কখনো অন্যের উপর নির্ভরশীল হতে নেই।


No comments

Powered by Blogger.