দ্যা ডেইলি এজুখেইশনে বিজ্ঞাপন দিতে কল করুন

+88 01521 20 70 54 (Call for Ad)

কৃষকের ধান কেটে সাহায্য করায় হেলডস মুক্ত স্কাউটকে বাংলাদেশ স্কাউটস এর স্বীকৃতি প্রদান


এবারের বোরো মৌসুমে ময়মনসিংহ অঞ্চলে ধান কাটা শ্রমিকের উচ্চ মূল্যের কারণে বহু দরিদ্র কৃষক অসহায়ের মত পাকা ধান মাঠেই ফেলে রাখতে বাধ্য হয়। ময়মনসিংহের ফুলপুরের হেলডস মুক্ত স্কাউট গ্রুপ তাদের সাধ্যের মধ্যে এর সমাধান করার চেষ্টা  করেছে।

স্কাউটরা বৈশাখ জৈষ্ঠের এই কড়া রোদে ক্যান্সার আক্রান্ত কৃষক সহ মোট এগারোজন হতদরিদ্র কৃষকের ধান কেটে সাহায্য করেছে।

কৃষকদের চরম হতাশার মাঝে এমন একটি সংবাদ সচিত্র প্রতিবেদনসহ "সময় টেলিভিশন" ও "নিউজ ২৪" এ প্রচারের সাথে সাথে সোশাল মিডিয়ায় হৈ চৈ পড়ে যায়।

প্রথম সারির প্রায় সকল জাতীয় দৈনিকে স্কাউটদের এই কার্যক্রমের সচিত্র নিবন্ধ ছাপা হয়। সারা দেশের মানুষ স্কাউটিং এর প্রশংসা করতে থাকে।

স্কাউটের এই প্রশংসনীয় কাজ গণমাধ্যমে প্রচারের পর বহু কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজ নিজ এলাকায় ধান কাটার কাজে দরিদ্র কৃষকদের সহায়তায় এগিয়ে আসে। এমনকি এখন পুলিশ বাহিনীর সদস্যরা বিভিন্ন এলাকায় এই কাজে কৃষকদের সাহায্যে এগিয়ে এসেছে। 
তবে সর্বদা অপরকে সাহায্যে প্রতিজ্ঞাবদ্ধ স্কাউটরা এমন মহৎ কাজে পথপ্রদর্শকের ভূমিকা পালন করেছে।
ছবি- জন্মজয় দাস, সদস্য, মিডিয়া টিম, বাংলাদেশ স্কাউটস

বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান এর পক্ষে জাতীয় কমিশনার এক্সটেনশন জনাব নাজমুল হক ও জাতীয় কমিশনার জনসংযোগ, প্রকাশনা ও মার্কেটিং জনাব সরোয়ার মোহাম্মদ শাহরিয়ার জাতীয় উপ কমিশনার জনাব পারভেজ খান গত ২৮ মে সকালে ফুলপুর উপজেলা সদরে গিয়ে উপজেলা চেয়ারম্যান এর উপস্থিতিতে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে হেলডস মুক্ত স্কাউট কে এই কাজের স্বীকৃতি স্বরুপ সনদ ও বিশ হাজার টাকা অনুদান হস্তান্তর করেন।

লিখেছেন-
National Commissioner at Bangladesh Scouts
Founder at CRYSTAL OPEN SCOUTS

No comments

Powered by Blogger.