দ্যা ডেইলি এজুখেইশনে বিজ্ঞাপন দিতে কল করুন

+88 01521 20 70 54 (Call for Ad)

সেবা প্রদানের ইচ্ছা থাকলে সেটার সুযোগ আছে স্কাউটিং-এ শুধু নিয়মগুলো অনুসরণ করতে হবে


গ্রীষ্মের কড়া রোদে রোযা রেখে ট্রাফিক পুলিশ সদস্যরা আমাদের দ্রুত এবং নিরাপদে বাড়ি যাওয়ার জন্য রাস্তায় গাড়ি চলাচলে নিয়ন্ত্রণ করে আমাদের সাহায্য করেন। শুধু তাই নয় ঝড়, বৃষ্টি, দিন, রাত সব সময়ই তারা বিরতিহীনভাবে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। নাগরিক হিসেবে যাতায়াতের সময় আমাদেরও উচিত সেই নিয়মগুলো মেনে চলা।

স্কাউটিং এ সেবা মূলক কাজে সব সময় সবার কাজ করার ইচ্ছা ও আগ্রহ বেশী থাকে। তবে স্কুল-কলেজ এর শিক্ষার্থীদের নিয়মিত স্কুল-কলেজের পড়াশোনার জন্য ইচ্ছা সত্ত্বেও ট্রাফিক নিয়ন্ত্রণ এর মতো সারাদিন সেবা দেওয়া সম্ভব হয় না। শিক্ষা প্রতিষ্ঠান ছুটির সময়ে ট্রাফিকের মতো আরও বিভিন্ন জনগুরুত্বপূর্ণ কাজে সহযোগিতা করে যাচ্ছে।

গত চারদিন একটানা ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্র সবচেয়ে ব্যাস্ততম জায়গা গাংগিনাড় (ট্রাফিক মোড়), চড়পাড়া সহ বেশকিছু জায়গায় ট্রাফিক নিয়ন্ত্রণে সহযোগিতায় কাজ করে যাচ্ছে ময়মনসিংহ জেলা স্কাউটস, ময়মনসিংহ জেলা রোভার এবং কিশোরগঞ্জ জেলা রোভারের সদস্যরা।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকা সত্ত্বেও নিজের ইউনিট এর থেকে দূরে থাকার পরও ইউনিট লিডারদের থেকে অনুমতি নিয়ে জন্মস্থান ময়মনসিংহ তে এসে নিজের দায়িত্ববোধ থেকে কিশোরগঞ্জ জেলা সহ অন্য জেলা ইউনিটের রোভার, স্কাউটস নিজের জন্মস্থানে ময়মনসিংহ জেলার রোভার এবং স্কাউটদের সাথে কাজ করে যাচ্ছে।

সকল ক্লান্তি দূর হয়ে যায় তখন, যখন ট্রাফিকের দায়িত্ব পালনের সময় বিভিন্ন ইউনিটের ইউনিট লিডারগণ স্কাউট সালাম দিয়ে, পরিচয় দিয়ে ধন্যবাদ জানিয়ে যায়। এটাই দিনশেষে প্রাপ্তি, পরের দিন কাজ করার অনুপ্রেরণা যোগায় সবাইকে।

যেখানেই যাওয়া হোক না কেন সেবা প্রদানের ইচ্ছা থাকলে সেটার সুযোগ আছে স্কাউটিং শুধু নিয়মগুলো অনুসরণ করতে হবে।

আবারো ধন্যবাদ জানাই প্রিয় স্কাউট ছোট ভাই,বোন এবং রোভার মেট দের।
তোমরা আলাদা তোমরা সবার মতো নও এই চিন্তাভাবনা নিয়ে কাজ করে যাও সফলতা আসবেই।


-
ফেইসবুক থেকে সংগৃহীত 
#Happy_Scouting
#Bangladesh_Scouts
#Mymensingh_Zilla_Scouts
#Mymensingh_Zilla_Rover

No comments

Powered by Blogger.