দ্যা ডেইলি এজুখেইশনে বিজ্ঞাপন দিতে কল করুন

+88 01521 20 70 54 (Call for Ad)

ইয়ুথ-টকে বাংলাদেশ স্কাউটসের প্রতিনিধিত্ব করেন দুই রোভার

অগ্রদূতের সহকারী সম্পাদক মো. এনামুল হাসান কাওছার ও
অগ্রদূতের জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংবাদদাতা রোভার সাদিয়া আখতার


প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের উদ্যোগে "ইয়ুথ-টক #ব্যালেন্স ফর বেটার" শিরোনামে গত ৭ই মার্চ দ্য ডেইলি স্টার আডিটোরিয়ামে আন্তর্জাতিক নারী দিবস ২০১৯ পালিত হয়। অনুষ্ঠানের প্রারম্ভে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ওরলা মার্ফি।



উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের মুখপত্র অগ্রদূতের সহকারী সম্পাদক মো. এনামুল হাসান কাওছার ও অগ্রদূতের জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংবাদদাতা রোভার সাদিয়া আখতার এই আয়োজনে বাংলাদেশ স্কাউটসের প্রতিনিধিত্ব করেন।

UN WOMEN এর নারী পরামর্শদাতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক তাসলিমা আহমেদ CEDAW অগ্রগতি প্রতিবেদনটি পর্যবেক্ষণ ও সমালোচনা করেন। তিনি CEDAW-এর আর্টিকেল-১৬(বিবাহ ও পারিবারিক জীবন) এবং পরিবারে ও বৈবাহিক জীবনে নারী নির্যাতন প্রতিরোধে বাংলাদেশে আর্টিকেলটির বাস্তবায়ন ও বাস্তবায়নে প্রতিবন্ধকতা সম্পর্কে আলোচনা করেন।



এই আয়োজনে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও গার্লস এডভোকেসি এলায়েন্স তরুণ সাংবাদিক, কর্মী, শিক্ষার্থীদের জন্য একটি প্লাটফর্ম সৃষ্টি করে যেখানে তরুণরা বাংলাদেশে নারী নির্যাতন দমনে CEDAW, UN WOMEN এবং সরকারের ভূমিকা নিয়ে কথা বলেন এবং UN WOMEN এবং গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডা CEDAW(Convention on the Elimination of All Forms of Discrimination Against Women) এর অগ্রগতি সম্পর্কে অবগত করেন। 

অনুষ্ঠানের শেষ পর্বে একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। হেড অব চাইল্ড প্রোটেকশন তানিয়া নুসরাত জামান প্যানেলটি পরিচালনা করেন এবং তিনজন তরুণ প্যানেলিস্ট ব্যাক্তিগত ও পেশাগত জীবনের বিভিন্ন অভিজ্ঞতা তাদের বক্তব্যে তুলে ধরেন। এর সাথে তরুণ সাংবাদিক ও শিক্ষার্থীরা প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে তাদের মতামত ব্যক্ত করেন।

No comments

Powered by Blogger.