দ্যা ডেইলি এজুখেইশনে বিজ্ঞাপন দিতে কল করুন

+88 01521 20 70 54 (Call for Ad)

আমাদের ভাল লাগে যখন নুর উদ্দিনরা বলে তাদের যাত্রা শুরু স্কাউটিং...


সিলেটের রোভার নুর উদ্দিন। বাংলাদেশ স্কাউটস এর মিডিয়া টিমের সদস্য। সিলেটের "সুরমা মুক্ত স্কাউটস গ্রুপ" থেকে স্কাউটিং শুরু। বর্তমানে একই গ্রুপে ইউনিট লিডার হিসেবে যুক্ত।

নুর উদ্দিন বাংলাদেশ স্কাউটস-এর জনসংযোগ, প্রকাশনা ও মার্কেটিং বিভাগের আয়োজনে ফটোগ্রাফি কোর্স, ডেস্কটপ পাবলিশিং কোর্স, স্টোরি টেলিং থ্রো ভিডিওগ্রাফি কোর্স সম্পন্ন করে।মজা পেয়ে যায় ছবি আর গ্রাফিকস এর কাজে।

জাতীয় বিশ্ববিদ্যায়ে অধ্যয়নরত অবস্থাতেই ছবি, ভিডিও ও গ্রাফিকস এর কাজ আরও ভালভাবে জানতে ভর্তি হয়ে যায় একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে।

সে লেখাপড়ার পাশাপাশি গ্রাফিক্স ডিজাইনার হিসেবে ফ্রিল্যান্সিং কাজ শুরু করে। তার দক্ষতার প্রমান - বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চল ও অন্যান্য তিনটি প্রোগ্রামে নুর উদ্দিনের করা লোগো চূড়ান্তভাবে নির্বাচিত হয়।

সিলেটের নুর উদ্দিন তার দুই বন্ধুকে নিয়ে ঢাকায় ' Incite Creation' নামে একটি মিডিয়া হাউজ স্থাপন করে করে নাটক নির্মাণ শুরু করে। নুর উদ্দিনের মিডিয়া হাউজ তাদের প্রথম নাটক 'জোর-জব্বর' প্রযোজনা ও পরিচালনা করে। নাটকটি গত ঈদুল-ফিতর এর ৪র্থ দিনে "এশিয়ান টিভিতে" অন-এয়ার হয়। সে এখন একই সাথে সহকারী পরিচালক সহকারী ক্যামেরাম্যান হিসেবে মিডিয়াতে নিয়মিত কাজ করে হাত পাকাচ্ছে।

সেদিন নুর উদ্দিন আমাদের তার সফলতার গল্প বলছিল। সে বার বার উল্লেখ করছিল জনসংযোগ, প্রকাশনা ও মার্কেটিং বিভাগের বিভিন্ন কোর্সের কথা। বলছিল 
"এই কোর্সগুলি আমার ভয় ভেংগে দিয়েছে। কোর্স গুলির পর আমি বিশ্বাস করতে শুরু করেছি- আমি পারবো। আমি পারছি। আমি স্কাউটিং এর মার্কেটিং এর জন্য কাজ করতে চাই, বাংলাদেশ স্কাউটস-এর সাথে এগিয়ে যেতে চাই বহুদুর"।

নুর উদ্দিন ভবিষ্যতে নিজেকে দেখতে চায় একজন দক্ষ ফিল্ম মেকার হিসেবে। মানুষ তার স্বপ্নের সমান বড়। নিশ্চই নুর উদ্দিন একজন ভাল ফিল্ম মেকার হবে।

আমাদের ভাল লাগে যখন নুর উদ্দিনরা বলে তাদের যাত্রা শুরু স্কাউটিং এর জনসংযোগ, প্রকাশনা ও মার্কেটিং বিভাগের বিভিন্ন কোর্সের মাধ্যমে - তখন ভাবতে ভাল লাগে এই ভেবে যে, আমরা বোধহয় সঠিক পথেই হাঁটছি ।


লিখেছেন-
Sarwar Mohammad Shahriar
National Commissioner at Bangladesh Scouts
Founder at CRYSTAL OPEN SCOUTS

#SuccessStories

#BdScoutsMedia



No comments

Powered by Blogger.