দ্যা ডেইলি এজুখেইশনে বিজ্ঞাপন দিতে কল করুন

+88 01521 20 70 54 (Call for Ad)

অধিভুক্তি আশির্বাদ না হয়ে সাত কলেজের ছাত্র/ছাত্রীদের উপর অভিশাপরুপে আবির্ভূত হয়েছে


অধিভুক্ত সাত কলেজের মাস্টর্সের রিজাল্ট ৭০% ফেইল!!
সাত কলেজের ছাত্র/ছাত্রীরা আন্দোলন করে অধিভুক্ত হয় নাই
তাদেরকে অধিভুক্ত করে যে ধরনের বৈষম্য করছেন তা মোটেই কাম্য নয়,অনেক ডিপার্টমেন্ট দেখলাম পুরো ডিপার্টমেন্টে ফার্স্ট ক্লাস নাই!!!
আপনাদের কাছে যদি তারা এতোটাই অযোগ্য, মেধাহীন হয়ে থাকে তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচিত ছিল প্রয়োজনীয় ব্যবস্হা নিয়ে তারপর অধিভুক্ত করা। আড়াই বছর পর মাস্টার্সের রিজাল্ট দিয়ে তাও যদি ৭০% ফেইল করান তাহলে এরা করবে টা কী ?!!
লক্ষ লক্ষ ছাত্র/ছাত্রীদের জীবন নিয়ে এভাবে ছিনিমিনি খেলা দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাছে জাতি প্রত্যাশা করেনা..
আমি জানি ঢাকা বিশ্ববিদ্যালয় যে রিকুয়ারমেন্ট অনুযায়ী খাতা মূল্যায়ন করে তা সাত কলেজের ছাত্র/ছাত্রীরা ফুলফিল করতে পারছেনা সেজন্য আপনারাও দায়ী আপনারা চাপিয়ে দিয়ে বসে আছেন কোনো কার্যক্রম নাই...
আমি এও শুনেছি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষদের কাছ থেকে যে অধিভুক্তের কলেজের এরা২০-৩০% পাশ করবেনা!! আপনারা যেভাবে এভারেজ রিজাল্ট দেওয়া শুরু করেছেন তাতে লক্ষ লক্ষ ছাত্র/ছাত্রীদের জীবন হুমকির মুখে.,
আপনাদের কাছে মাফও চাই দোয়াও চাই আল্লাহর ওয়াস্তে ৭ কলেজকে মুক্তি দেন...
মাননীয় প্রধানমন্ত্রী ৭ কলেজের পড়াশুনার মান বৃদ্ধি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশনজট কমাতে অধিভুক্ত করেছিলেন.. এখন অধিভুক্তি আশির্বাদ না হয়ে সাত কলেজের ছাত্র/ছাত্রীদের উপর অভিশাপরুপে আবির্ভূত হয়েছে আমরা মুক্তি চাই।

লিখেছেন-
এম. এস. নেওয়াজ,
শিক্ষার্থী- ঢাকা কলেজ।

প্রকাশিত মতামত লেখকের নিজস্ব ভাবনার প্রতিফলন। দ্যা ডেইলি এডুকেশন-এর সম্পাদকীয় নীতির সঙ্গে লেখকের এই মতামতের অমিল থাকাটা স্বাভাবিক। তাই এখানে প্রকাশিত লেখার জন্য দ্যা ডেইলি এডুকেশন কর্তৃপক্ষ লেখকের কলামের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে আইনগত বা অন্য কোনও ধরনের কোনও দায় নেবে না। এর দায় সম্পূর্ণই লেখকের।

No comments

Powered by Blogger.