দ্যা ডেইলি এজুখেইশনে বিজ্ঞাপন দিতে কল করুন

+88 01521 20 70 54 (Call for Ad)

এগিয়ে যাও জুনাইদ, নির্ভয়ে। উপস্থাপনাকে ব্যাবহার করো সুবিধাবঞ্চিত মানুষের কল্যানে

জুনাইদ আল হাবিব 


বাংলাদেশ স্কাউটস- এর জনসংযোগ, প্রকাশনা ও মার্কেটিং বিভাগের নিয়মিত আয়োজন "সংবাদ ও অনুষ্ঠান উপস্থাপনা" কোর্সে অংশ নেয়া একজন রোভার।

এরপর থেকে জুনাইদ উপকূলীয় অঞ্চলের মানুষের বিপন্নতা, সংকট নিয়ে নিয়মিত ভিডিও প্রতিবেদন তৈরী করে তা সামাজিক মাধ্যমে প্রচার করছে । যা হাজার হাজার মানুষ দেখে যা জুনাইদকে অনুপ্রানিত করে।

এ সময়ে একটি উল্লেখযোগ্য ঘটনা ঘটে। জুনাইদ এর এলাকা লক্ষ্মীপুরে দীর্ঘদিন ধরে ভাঙা একটি সেতু নিয়ে তার করা প্রতিবেদন প্রচারের কিছু দিনের মধ্যেই প্রশাসন দুই লক্ষ টাকা ব্যায়ে ওই সেতুটি মেরামত করে দিয়েছে । ফলে ছোট্ট জুনাইদ তার এলাকায় জনপ্রিয় হয়ে ওঠে।

জুনাইদ ভিডিওর মাধ্যমে বাংলাদেশের দক্ষিণাঞ্চলের দ্বীপে বসাবসরত সুবিধাবঞ্চিত মানুষের জীবন সংগ্রামের কথা নিয়মিত তুলে ধরছে। এতে এসব খেটে খাওয়া মানুষগুলো বিভিন্ন উৎস থেকে সহযোগিতা পাচ্ছে।

জুনাইদ সাহস নিয়ে ফিচার লেখে দৈনিক ইত্তেফাকে ও কয়েকটি অনলাইন পত্রিকায়।
গত মাসে সে আমাকে ফোন করে লালমনিরহাটে আমাদের কাজের বিস্তারিত জানতে চায়। পরে সে সেখানকার ক'টা ছবি চাইলে তা তাকে পাঠাই। ক'দিন পর এক সকালে জুনাইদের ফোন। বলে স্যার, ইত্তেফাকে লালমনিরহাটের ফিচার ছাপা হয়েছে।

আমার খুব ভাল লাগলো। ভাল লাগলো দু'কারনে। এক লালমনিরহাটে আমাদের কাজের কথা মানুষ জানতে পেরেছে ও এই জানানোর কাজটা করেছে আমাদের রোভার জুনাইদ।

জুনাইদের তোলা ছবি বিবিসি বাংলায় প্রচারের জন্য নির্বাচিত হয়েছে।

জুনাইদ সব সময় বলে, "জনসংযোগ,প্রকাশনা ও মার্কেটিং বিভাগের সংবাদ ও অনুষ্ঠান উপস্থাপনা কোর্সের একটি প্রশিক্ষন আমার জীবন বদলে দিয়েছে। এই কোর্সেই আমি শিখতে পেরেছি কিভাবে কথা বলতে হয়, উপস্থাপনা করতে হয়। শুদ্ধ উচ্চারণ ও শব্দ চয়নে কিভাবে দক্ষতা বাড়াতে হয় তা জানতে পেরেছি"।


জুনাইদদের তৈরী করতে বাংলাভিশনের দক্ষ উপস্থাপক ও প্রশিক্ষক আলমগীরকে, বিটিভির ইংরেজি সংবাদ উপস্থাপক ও জাতীয় উপ কমিশনার বন্ধু সালাহ উদ্ দীন কে ধন্যবাদ দিতেই হবে।

এগিয়ে যাও জুনাইদ, নির্ভয়ে। উপস্থাপনাকে ব্যাবহার করো সুবিধাবঞ্চিত মানুষের কল্যানে।
এ ভাবেই তাৎপর্যপূর্ণ করে তোল রোভারের মূল মন্ত্র " সেবা" কে।

National Commissioner at Bangladesh Scouts
Founder at CRYSTAL OPEN SCOUTS

No comments

Powered by Blogger.